ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ইজিবাইক চালক হত্যার দায়ে মৃত্যুদন্ড ৪

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৮:৩১, ৯ জুন ২০২৪

ইজিবাইক চালক হত্যার দায়ে মৃত্যুদন্ড ৪

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় চাঞ্চল্যকর ইজিবাইক চুরির পর চালক লাইজু মিয়াকে শ্বাসরোধ করে হত্যা মামলার রায়ে চারজন আসামিকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ডেদিন্ডত করেছেন আদালত। 

রবিবার দুপুরে জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের অতিরিক্ত দায়রা জজ মুহা. আনোয়ার ছাদাত এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডাদেশ পাওয়া আসামি চারজন হলেন সরিষাবাড়ী উপজেলার সামর্থবাড়ী গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে সোহাগ, ঝালুপাড়া গ্রামের জয়নাল আবেদিন তাহেরীর ছেলে মনি তাহেরী ওরফে মনির হোসেন, সামর্থবাড়ী ঝালুপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে মো. জাকির হোসেন ও একই গ্রামের আমজাদ হোসেনের ছেলে মো. রুবেল মিয়া। 

তাদের মধ্যে আসামি সোহাগ ও মো. জাকির হোসেন জামিনে মুক্ত হয়ে পলাতক রয়েছেন। পলাতক দুই আসামির বিরুদ্ধে মৃত্যুদন্ড উল্লেখ করে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। মামলাটির রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী মো. শফিকুল ইসলাম আক্কাস বলেন, ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর দিবাগত রাতে সরিষাবাড়ী উপজেলার মুলবাড়ি এলাকায় জনৈক লিকু মিয়ার মুরগির ফার্মের কাছেই পাকা রাস্তা থেকে লাইজু মিয়ার ব্যাটারিচালিত ইজিবাইক চুরি করে নিয়ে যায় মৃত্যুদন্ড পাওয়া আসামিরা। 

একই সাথে আসামিরা লাইজু মিয়াকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের পিতা মো. আমজাদ হোসেন বাদী হয়ে চারজনকে আসামি করে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে আসামিরা ১৬৪ ধারায় স্বীকারুক্তিমূলক জবানবন্দি দেন ও ঘটনার বর্ণনা করেন। মামলায় ১৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে রবিবার দুপুরে উপরোক্ত রায় ঘোষণা করেন সংশ্লিষ্ট আদালত।  

 

শহিদ

×