ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

গ্যাস সরবরাহ দাবিতে মহাসড়ক অবরোধ তীব্র যানজট

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:২৪, ৮ জুন ২০২৪

গ্যাস সরবরাহ দাবিতে মহাসড়ক অবরোধ তীব্র যানজট

সিদ্ধিরগঞ্জে গ্যাস সরবরাহের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জের সানারপাড়, মাদানীনগর ও নিমাইকাশারীসহ আশপাশের এলাকায় নিয়মিত গ্যাস সরবরাহের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নাসিক ৩নং ওয়ার্ডের অসহায় বাসিন্দারা। 
শনিবার সকাল ১০টায় মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকার চট্টগ্রামমুখী  লেন অবরোধ করে তারা বিক্ষোভ করে। এ সময় বিক্ষোভকারীরা প্রায় ১ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। পরে তারা গ্যাসের দাবিতে ব্যানার নিয়ে মানববন্ধন পালন করেন। এতে এ মহাসড়কের চট্টগ্রামমুখী  লেনে দুরপাল্লার যাত্রীবাহী বাসসহ অসংখ্য যানবাহন আটকে পড়লে তীব্র যানজটের সৃষ্টি হয়।

ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়তে বাধ্য হন। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষোভরতদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
স্থানীয় বাসিন্দারা জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের পূর্ব সানারপাড়, মনু মিয়া মার্কেট, বক্সনগর, নিমাইকাশারী, মাদানীনগর, মুক্তিনগর, রসুলবাগ ও নয়াআটিসহ আশপাশের এলাকায় গত তিন বছর ধরে নিয়মিত গ্যাস পাচ্ছেন না।

এতে গৃহিণীরা রান্নাবান্না করতে পারছেন না। স্থানীয় তিতাস গ্যাস অফিসে অভিযোগ জানিয়েও কোনো সুফল পাচ্ছে না স্থানীয় বাসিন্দারা। তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ জোনের উপ-মহাব্যবস্থাপক মামুনুর রশীদ সাংবাদিকদের বলেন, গ্যাস আমাদের জাতীয় সমস্যা। আমাদের এলএনজি এখন সরবরাহ নেই। এ জন্য সমস্যা হচ্ছে।

তিন বছর ধরে গ্যাসের সমস্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিন বছর ধরে গ্যাস  নেই এটা যদি বলে থাকেন তাহলে বিষয়টি সঠিক নয়। আমাদের গ্যাসের ক্রাইসিস তাই রাতে দিনে মিলিয়ে গ্যাস আসে যায়। সারা বাংলাদেশে এখন গ্যাসের সমস্যা রয়েছে।

ফতুল্লায় মানববন্ধন
ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের দাবিতে মানববন্ধন পালন করেছে কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির নেতৃবৃন্দ ও এলাকাবাসী। শনিবার দুপুরে কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটি আহ্বায়ক নুরুল হক জমাদ্দারের সভাপতিত্বে ও সদস্য সচিব এসএম কাদিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফতুল্লা থানা নাগরিক উন্নয়ন কমিটির কার্যকরী সভাপতি মো. শহীদুল্লাহ, কুতুবপুর নাগরিক ফোরামের (কুনাফ) সভাপতি জামাল উদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন মিন্টু, হাজী মিছির আলী ডিগ্রি কলেজের গভর্নিং বডির সদস্য ও পাগলা বাজার ব্যবসায়ী মো. জাহের মোল্লা, বাহারানে সুলতান বাহার, সমাজকর্মী মো. নাছির উদ্দিন প্রধান, অ্যাডভোকেট বিরু, ৫নং ওয়ার্ড কুনাফের সভাপতি মহসিন মিয়া, মোহাম্মদ আলী ও ডা. মাসুদ প্রমুখ।

×