ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

আলোচিত স্বর্ণ পাওয়া ইটভাঁটিতে ভূতত্ত্ব অধিদপ্তরের টিম

নিজস্ব সংবাদদাতা,রাণীশংকৈল,ঠাকুরগাঁও

প্রকাশিত: ১৫:০০, ৫ জুন ২০২৪; আপডেট: ১৬:৩৩, ৫ জুন ২০২৪

আলোচিত স্বর্ণ পাওয়া ইটভাঁটিতে ভূতত্ত্ব অধিদপ্তরের টিম

রাণীশংকৈল

রাণীশংকৈল উপজেলার কাতিহার আরবিবি ইটভাঁটির মাটির স্তুপে সোনা পাওয়ার প্রচারিত সংবাদ ও সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মেহেদী হাসান শুভর হাইকোর্টে রিটের প্রেক্ষিতে বাংলাদেশ ভূতত্ত্ব অধিদপ্তরের দুই সদস্যর একটি টিম সরজমিন অনুসন্ধান করেছেন। 

মঙ্গলবার ও বুধবার সহকারী পরিচালক (ভূতত্ত্ব) আনোয়ার সাদাৎ মুহাম্মদ সায়েম ও সহকারী পরিচালক (ভূতত্ত্ব) মোহাম্মদ আল রাজী, উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান, বাচোর ইউপি চেয়ারম্যান জীতেন্দ্রনাথ বর্মণ ও অন্যান্যদের সাথে নিয়ে আরবিবি ইটভাঁটির রক্ষিত মাটির স্তুপ, শ্যামরাই মন্দিরের পাশের জমি ও পাশ্ববর্তী পীরগঞ্জ উপজেলার নানাহার পুকুরের মাটির নমূনা সংগ্রহ করেন। 

সহকারী পরিচালক (ভূতত্ত্ব) আনোয়ার সাদাৎ মুহাম্মদ সায়েম সাংবাদিকদের বলেন, আমরা ওই এলাকার বিভিন্ন মানুষের সাক্ষাৎকার নিয়েছি এবং তিন স্থানের মাটির নমুনা সংগ্রহ করেছি। আসলে এটি ভূতাত্ত্বিকভাবে প্রাকৃতিক সম্পদ অনুসন্ধানের বিষয়। তবে প্রত্নতাত্ত্বিকভাবে গুপ্তধন আকারে দেশের যে কোনো স্থানে এসব থাকতে পারে। বর্তমান সরকার প্রাকৃতিক ও প্রত্নতাত্ত্বিক উভয় সম্পদ অনুসন্ধানে তৎপর আছে। আমরা যে মাটির নমুনা নিয়েছি ল্যাব টেস্ট করলে ওখানে স্বর্ণের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। 

তাসমিম

×