ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

অবশেষে চালু হচ্ছে শেখ হাসিনা ট্রমা সেন্টার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

প্রকাশিত: ২২:১৭, ৪ জুন ২০২৪

অবশেষে চালু হচ্ছে শেখ হাসিনা ট্রমা সেন্টার

উদ্বোধনের অপেক্ষায় ৪ বছর পড়ে আছে শেখ হাসিনা ট্রমা সেন্টার

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কের পাশে ৪ বছর আগে প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের মুলিবাড়ীতে শেখ হাসিনা ট্রমা সেন্টার আগামী সপ্তাহে চালু হতে যাচ্ছে। ইতোমধ্যেই প্রয়োজনীয় আসবাবপত্র চিকিৎসা সামগ্রী সেন্টারে পৌঁছেছে। জনবলও নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।  
শেখ হাসিনা ট্রমা সেন্টার নির্মাণ কাজ ২০২১ শেষ হলেও নানা কারণে ৪ বছরেও চালু হয়নি প্রতিষ্ঠানটি। অবশেষে আগামী সপ্তাহে চালু হতে যাচ্ছে শেখ হাসিনা ট্রমা সেন্টার। সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, মিডিয়ার কল্যাণে আমরা জানতে পারি, ভবনটি অনেকটা অযতœ-অবহেলায় পড়ে আছে। এমনকি চুরি হয়ে গেছে ট্রান্সফরমারসহ মূল্যবান যন্ত্রপাতি।

আমরা সেই প্রতিষ্ঠানটি আগামী সপ্তাহেই বহির্বিভাগ চালুর সিদ্ধান্ত নিয়েছি। ২০২১ সালের শুরুর দিকেই নির্মাণকাজ শেষে ঠিকাদারি প্রতিষ্ঠান শেখ হাসিনা ট্রমা সেন্টার হস্তান্তর করে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কাছে। জনবল ও প্রয়োজনীয় মেডিসিনের অভাবে সেন্টারটি চালু করা যায়নি।

স্বাস্থ্য প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে নির্মিত হয় এটি। এই সেন্টারে ডাক্তার, নার্স ও স্টাফদের জন্য ডরমিটরি বিল্ডিং, আধুনিকমানের অপারেশন থিয়েটার রুমসহ দুর্ঘটনায় আহত রোগীদের সর্বাধুনিক চিকিৎসার উপযোগী স্থাপনা রয়েছে।

×