ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

নড়াইলে নির্বাচনী প্রতিহিংসায় আ.লীগ নেতার বসতবাড়িতে আগুন 

নিজস্বসংবাদদাতা, নড়াইল ৩ জুন।। 

প্রকাশিত: ১৩:০৪, ৩ জুন ২০২৪

নড়াইলে নির্বাচনী প্রতিহিংসায় আ.লীগ নেতার বসতবাড়িতে আগুন 

দুইটি ঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। 

নড়াইলের সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের গোয়ালবাথান গ্রামের  মৃত সৈয়দ আজিজুর রহমানের ছেলে  নড়াইল জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ সামিউল হাসান শরফুর বসতবাড়িতে নির্বাচনী প্রতিহিংসাপরায়ণ হয়ে দুইটি ঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। 

গত শুক্রবার ( ৩১ মে ) দিবাগত রাতে আনুমানিক  ১১ টা থেকে ১২ টার মধ্যবর্তী সময়ে এ ঘটনাটি ঘটান দুর্বৃত্তরা। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা সৈয়দ সামিউল হাসান (শরফু) বাদী হয়ে  অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে এজাহার  দায়ের করেন নড়াইল সদর থানায় যার মামলা নং- ০৩। তারিখ ০২/০৬/২০২৪। ঘটনার পর থেকে সৈয়দ সামিউল হাসান (শরফু) ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছে। 

নড়াইল সদর থানায় দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায় যে,গত (২১ মে) সদর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে  এবং সামাজিক দলাদলির কারণে আওয়ামীলীগ নেতা সামিউল হাসান (শরফু) ও তার পরিবারের লোকজনদের বিভিন্ন সময়ে খুন, জখমের হুমকি দিয়ে আসছেন  কিছু মুখোশধারী দুর্বৃত্তরা। এরই কারণে পূর্ব শত্রুতার জের ধরে তার পরিবারের সকল সদস্যদের প্রাণে শেষ করে দেয়ার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে 
গত( ৩১ মে)  দিবাগত রাতে  আনুমানিক ১১ টার সময়  ডিজেল ব্যবহার করে দুর্বৃত্তরা  তার বসতবাড়ির দুইটি ঘরে আগুন দিয়ে পালিয়ে যায়। ঘটনার সময় সৈয়দ সামিউল হাসান (শরফু) বাড়িতে ছিলেন না। পরবর্তীতে তাদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে, একপর্যায়ে তারা ব্যর্থ হয়ে গেলে,নড়াইল সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুনটি পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। মূলত সদর উপজেলা নির্বাচনে ঘোড়া মার্কার প্রচারণায় কাজ করায়  প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস মার্কার সমর্থনকারী লোকজন এমনটা করেছে বলে ধারণা করেন সৈয়দ সামিউল হাসান শরফু।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা সৈয়দ সামিউল হাসান (শরফু)র পরিবারের সদস্যরা বলেন, গত (২৬ মে)ও আমাদের শিক্ষা  প্রতিষ্ঠানে ডিজেল দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে, সেটা ব্যর্থ হয়ে আমাদের বসতবাড়িতে আগুন দিল দুর্বৃত্তরা। আমাদের জীবনের নিরাপত্তা কোথায়?  আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল সঠিক তদন্ত করে  এই জঘন্যতম কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। 

এ বিষয়ে নড়াইল সদর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলামের সাথে সাংবাদিকদের মুঠো ফোনে কথা হলে তিনি বলেন,এ ব্যাপারে একটি মামলা হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

তাসমিম

×