ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

দিনাজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

প্রকাশিত: ২১:২৩, ৩০ মে ২০২৪; আপডেট: ২১:২৩, ৩০ মে ২০২৪

দিনাজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার

ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ।

দিনাজপুরে মধ্যরাতে পাঁচ মিনিটের  ঝড়ে গাছপালাসহ বাড়ি-ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন এলাকায় গাছ ভেঙে সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটে। এছাড়া গাছের ডাল পড়ে বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়েছে অনেক জায়গায়। মোবাইল ফোনের নেটওয়র্কেও বিঘ্ন ঘটছে। বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। এই অবস্থায় সহযোগিতা কামনা করেছেন নিম্নআয়ের মানুষ।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল ১০টায় দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের দেওয়া তথ্য সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ১টা ৪৬ মিনিট থেকে ১টা ৫১ মিনিট পর্যন্ত স্থায়ী এই ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার। জেলা প্রশাসক শাকিল আহমেদ জানান, দিনাজপুর জেলার পাঁচ উপজেলার প্রায় ১২০০ বাড়িঘরে ক্ষতি হয়েছে। তালিকা করে প্রতিটি পরিবারে ৩০ কেজি করে চাল ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। ক্ষতিগ্রস্ত একটি পরিবারও প্রধানমন্ত্রী সহযোগিতার বাইরে থাকবে না।

ইতিমধ্যে চেহেলগাজী ইউনিয়নের বিভিন্ন গ্রামের পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঢেউটিন, ৩০ কেজি করে চাল, নগদ অর্থ, শুকনা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া, ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেকার আহমেদ পিপিএম প্রমুখ।

এসআর

×