ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

বগুড়ায় আবারো ব্যাংকের ভল্ট ডাকাতির চেষ্টা

প্রকাশিত: ১২:২২, ২৯ মে ২০২৪

বগুড়ায় আবারো ব্যাংকের ভল্ট ডাকাতির চেষ্টা

ব্যাংকের ভল্ট

বগুড়ায় আবারো সোনালি ব্যাংকের ভল্ট ডাকাতির চেষ্টা করেছে দুর্বৃত্তরা। ব্যাংক ফটকের তালা কেটে দুই আনসার সদস্য ও এক নিরাপত্তা প্রহরীর হাত-পা বেঁধে ডাকাতির চেষ্টা করে তারা। ওই সময় দুই আনসার সদস্যের মুঠোফোন ও টাকা ছিনতাই করা হয়।

মঙ্গলবার (২৮ মে) রাত ৩টার দিকে সোনালি ব্যাংকের শিবগঞ্জ শাখায় ঘটনাটি ঘটে। পরে বিকেলে ঘটনার সময় দায়িত্বরত দুই আনসার সদস্যকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

ব্যাংক কর্তৃপক্ষ জানায়, সোমবার ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম শেষে নয়ন হোসেন ও ফরহাদ হোসেন নামে দুই আনসার সদস্য ও আব্দুর রহমান নামে এক নিরাপত্তা কর্মীকে দায়িত্বে রেখে চলে যায় কর্তৃপক্ষ। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সোমবার দিনের শুরু থেকে শিবগঞ্জে বিদুৎ ছিল না। মঙ্গলবার ভোরেও বিদুৎ না থাকার সুযোগে ঝড়বৃষ্টির মধ্যে ৪ থেকে ৫ জন মুখোশধারী দুর্বৃত্ত ব্যাংকের নিচতলার কলাপসিবল ফটক কেটে ও দোতালার মেইন ফটকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ও অস্ত্রের মুখে আনসার সদস্য ও নিরাপত্তা প্রহরীকে জিম্মি করে ভল্ট থেকে টাকা লুটের চেষ্টা করে।

তবে এ সময় আনসার সদস্যদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। যাওয়ার আগে আনসার সদস্যদের কাছে থাকা দুইটি মুঠোফোন ও ম্যানিবাগে থাকা কিছু টাকা নিতে সক্ষম হয় তারা।

সোনালি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার সুমাইয়া আক্তার জানান, রাতে ঝড়বৃষ্টি হওয়ায় দায়িত্বরত আনসার সদস্যরা গেট কাটার শব্দ শুনতে পারেনি। দুর্বৃত্তরা অস্ত্রের মুখে তাদের জিম্মি করে ভল্ট লুটের চেষ্টা করে। তবে স্থানীয়রা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। তবে ব্যাংকের ভল্টে কী পরিমাণ টাকা ছিল সে বিষয়ে কোনো তথ্য দেননি এ কর্মকর্তা।

ভুক্তভোগী আনসার সদস্য নয়ন হোসেন বলেন, রাত আনুমানিক ৩টার দিকে মুখোশপরা কয়েকজন দুর্বৃত্ত দেশীয় অস্ত্রসহ ব্যাংকে প্রবেশ করে। তারা আমাদের গলায় অস্ত্র ঠেকিয়ে ভল্ট লুটের চেষ্টা করে, তবে চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

এর আগে জানুয়ারি মাসের ২৭ তারিখ বগুড়া সদরের এনআরবিসি ব্যাংকের পল্লীমঙ্গল উপ-শাখায় সিন্দুক কেটে প্রায় ১০ লাখ টাকা ডাকাতির ঘটনা ঘটে। তবে ওই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সহকারী পুলিশ সুপার তানভীর হাসান বলেন, এ ঘটনায় এখনও মামলা হয়নি৷ জড়িতদের শনাক্তে চেষ্টা চলছে।


 

তাসমিম

×