ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

সৈয়দপুরে বাংলাদেশ বিমানের যান্ত্রিক ত্রুটি॥ পাঁচ ঘন্টা পর চলাচল স্বাভাবিক

নিজস্ব সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী

প্রকাশিত: ১৬:৫৬, ২৮ মে ২০২৪; আপডেট: ১৬:৫৬, ২৮ মে ২০২৪

সৈয়দপুরে বাংলাদেশ বিমানের যান্ত্রিক ত্রুটি॥ পাঁচ ঘন্টা পর চলাচল স্বাভাবিক

পাঁচ ঘন্টা পর বিমান চলাচল স্বাভাবিক সৈয়দপুর বিমানবন্দরে

সৈয়দপুর বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট অবতরণের পর নোস হুইলে (সামনের চাকা) ত্রুটি দেখা দেয়। বিমানটি রানওয়েতে থেমে যাওয়ায় অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীরা। 

মঙ্গলবার (২৮ মে) সকাল পৌনে আটটার সময় এ ঘটনা ঘটে। পরে বিমানের টেকনিশিয়ানের প্রচেষ্টায় রানওয়ে থেকে বিমানটি সড়ানোর পর প্রায় ৫ ঘন্টা পর বিমান চলাচল স্বভাবিক হয়।

জানা যায়, ওই দিন সকাল ৭টা ৩০ মিনিটে বাংলাদেশ বিমানের এসটু একেএফ নাম্বারের ফ্লাইটটি যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি রানওয়ের দক্ষিণ দিক থেকে উত্তরে যাওয়ার সময় নোস হুইলে (সামনের চাকা) ত্রুটি দেখা দেয়। এ সময় বিমানটি থেমে গেলে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীরা। পরে যাত্রীরা নামার পর ত্রুটি সাড়ানোর চেষ্টা করা হয় রানওয়েতে দাড়ানো বিমানের। তবে টেকনিশিয়ানরা ব্যার্থ হন। রানওয়েতে দাড়ানো ওই বিমানের কারণে এ বিমানবন্দর থেকে ৫ ঘন্টা কোন ফ্লাইট ওঠানামা করতে পানেনি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের জেলা ব্যবস্থাপক মো: ফয়সাল কবীর।

 সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটির নোস হুইলে (সামনের চাকা) ত্রুটির কারণে রানওয়েতে ছিল।  সড়ানোর পুর্ব পর্যন্ত সকাল থেকে প্রায় ৫ ঘন্টা চলাচল বন্ধ ছিল।  রানওয়েতে ত্রুটি সারাতে প্রথমে টেকনিশিয়ান ও পরে সেনাবাহিনীর একটি দল কাজ করে। কিন্তু ত্রুটি সারানো যায়নি। পরে আনসার সদস্যদের ডেকে বিমানটি টেনে রানওয়ে থেকে পার্কিংয়ে নেওয়া হয়। দুপুরের পর ইউএস বাংলার একটি ফ্লাইট অবতরোন ও উড্ডয়নের পর চলাচল স্বাভাবিক হয়।

 

এবি

×