ঢাকা, বাংলাদেশ   সোমবার ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

প্রযুক্তির সম্প্রসারণে  বিসিএসআইআর বাকৃবি গবেষণা চুক্তি সই

বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২৩:৪৫, ১৬ মে ২০২৪

প্রযুক্তির সম্প্রসারণে  বিসিএসআইআর বাকৃবি গবেষণা চুক্তি সই

বিসিএসআইআর ও বাকৃবির মধ্যে চুক্তি সই অনুষ্ঠানে অতিথিরা

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ময়মনসিংহের মাঝে প্রযুক্তির সম্প্রসারণ ও পারস্পরিক গবেষণা সহযোগিতার জন্য বৃহস্পতিবার চুক্তি সই হয়েছে।

বিসিএসআইআরের সভাকক্ষে চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ এবং বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাকৃবির ভেটেরিনারি সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল এবং বিসিএসআইআরের সদস্য (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে বিসিএসআইআর চেয়ারম্যান বলেন, ‘বিজ্ঞান গবেষণা এগিয়ে নিতে হলে বিজ্ঞান ও প্রযুক্তিকে ভালোবাসতে হবে। কৃষি বিজ্ঞানীরা কৃষি বিজ্ঞানকে ভালোবেসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্য নেতৃত্ব দিচ্ছে। তেমনি আমাদেরও বিজ্ঞানকে ভালোবেসে বিজ্ঞান গবেষণায় নেতৃত্ব দেতে হবে।’
বিশেষ অতিথির বক্তব্যে পরিষদের সদস্য (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন বলেন, বিজ্ঞানমনস্ক জাতি গঠনে বিসিএসআইআর বহুমুখী গবেষণার মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
গবেষণা সমন্বয়কারী ড. অহেদুল আকবরের সঞ্চালনায় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি), সদস্য (অর্থ), সদস্য (উন্নয়ন) ও পরিষদ সচিব ড. মো. সেলিম রেজা, বিভিন্ন গবেষণাগারের পরিচালকবৃন্দ, বাকৃবির শিক্ষক ও উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।-বিজ্ঞপ্তি

×