ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থী আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও

প্রকাশিত: ২১:৫৩, ১২ মে ২০২৪

ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থী আত্মহত্যা

আত্মহত্যা।

ঠাকুরগাঁওয়ের হরিপুরে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় মিতু আক্তার (১৭) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

রবিবার (১২ মে) দুপুরে এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর এ ঘটনা ঘটে হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের কামারপুকুর এলাকায়। পরে খবর পেয়ে বাড়ি থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ওই মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মিতু আক্তার ওই এলাকার নসিমন চালক মুসার মেয়ে। গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার বিষয়টি নিশ্চিত করেন হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ শেখ।

মিতু আক্তার এবার কামার পুকুর মডেল উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল। পরীক্ষায় সে কম নম্বর পেয়ে ৩টি বিষয়ে অকৃতকার্য হয়।

স্থানীয় ও তার পরিবারের লোকজন বলছেন, পরীক্ষার ফলাফল শোনার পর সে বাসায় এসে ঘরের দরজা খোলা রেখেই গলায় উড়না দিয়ে বাশের সঙ্গে ফাঁস দেয়। এসময় তার মা বাড়িতে অন্য কাজে ব্যস্ত ছিলেন ও বাবা বাসায় ছিল না। পরীক্ষায় ফেল করার লজ্জায় ও নিজের ওপর অভিমান করে সবার অগোচরে নিজ শয়ন কক্ষের বাঁশের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় মিতু। এতে ঝুলন্ত অবস্থায় মারা যায় সে।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ শেখ বলেন, ‘খবর পেয়ে লাশ উদ্ধার করে লাশের সুরতহাল করা হয়েছে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এর অনুমতি ক্রমে পোস্টমর্টেম ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।’

 

এম হাসান

×