ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

যাদুকাটায় মাটিতে পুঁতে শিশু হত্যাকাণ্ড: পাঁচ জনকে আটক

নিজস্ব সংবাদদাতা, তাহিরপুর (সুনামগঞ্জ)

প্রকাশিত: ২১:৪৪, ১১ মে ২০২৪

যাদুকাটায় মাটিতে পুঁতে শিশু হত্যাকাণ্ড: পাঁচ জনকে আটক

যাদুকাটা নদী।

তাহিরপুরে যাদুকাটা নদীতে শিশু সাকিবুল হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। নিহত সাকিবুল স্থানীয় একটি কিন্ডারগার্টেনে প্রথম শ্রেণিতে পড়ত। সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোদেরগাঁও গ্রামের কৃষক হারুণ মিয়ার ছেলে। 

শনিবার (১১ মে) ভোরে মোদেরগাঁও গ্রাম থেকে পুলিশ তাদের আটক করে। আটককৃতরা সবাই ওই গ্রামের বাসিন্দা। সাকিবুল হত্যার ২৩ দিন পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এই পাঁচজনকে আটক করতে সক্ষম হন পুলিশ। আটক হওয়াদের মধ্যে দুইজন নারী ও তিনজন পুরুষ রয়েছেন। 

পুলিশের ধারণা, পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে। আটককৃতদের সঙ্গে নিহত সাকিবুলের পরিবারের মামলাজনিত বিরোধও ছিল। 

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বলেন, ‘এদেরকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে, গত ১৭ এপ্রিল শিশু সাকিবুল তার মাকে জানায়, যে আজ স্কুলে যাবে না। এ কথা বলে সাকিবুল বাড়ি থেকে বের হয়। কিন্তু রাত পর্যন্ত ছেলে আর বাড়ি ফিরে আসেনি। পরদিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সন্তানের খোঁজে সাকিবুলের পরিবার ছেলে হারানোর বিষয়টি মাইকিং করে জানান। এদিন সকাল ৮টার দিকে লোকমুখে শুনতে পায় যাদুকাটা নদীতে মাটির নিচে পুতেঁ রাখা একটি শিশুর হাত-পা দেখা গেছে। এমন খবর পেয়ে সাকিবুলের পরিবার সেখানে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে স্থানীয়দের সহযোগিতায় সাকিবুলের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার দুইদিন পর অজ্ঞাত আসামিদের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন হারুন মিয়া।

 

এম হাসান

×