ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

বাঘের মুখ থেকে সহকর্মীর লাশ ফিরিয়ে আনলেন তাঁরা

প্রকাশিত: ১৬:২০, ২০ এপ্রিল ২০২৪

বাঘের মুখ থেকে সহকর্মীর লাশ ফিরিয়ে আনলেন তাঁরা

মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মনিরুজ্জামান বাচ্চু নামে এক মৌয়াল নিহত হয়েছেন

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মনিরুজ্জামান বাচ্চু নামে এক মৌয়াল নিহত হয়েছেন। এ সময় সহকর্মীরা বাঘের সঙ্গে যুদ্ধ করে ওই মৌয়ালের মরদেহ উদ্ধার করে বাড়িতে ফেরত এনেছেন বলে জানা গেছে।

শনিবার (২০ এপ্রিল) সকালে নিহত ওই যুবকের মরদেহ উদ্ধার করে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামে নেন তার সহকর্মীরা।

নিহত মৌয়াল মনিরুজ্জামান বাচ্চু একই গ্রামের মৃত কাশেম গাজীর ছেলে।

স্থানীয়রা জানান, সাতক্ষীরা রেঞ্জের বুড়ি গোয়ালিনী স্টেশন থেকে তিন দিন আগে বৈধ পাস নিয়ে সুন্দরবনের মালঞ্চ নদী পেরিয়ে ফুল খালি খালে গহীন বনে মৌচাক খুঁজতে যান মৌয়াল মনিরুজ্জামানসহ তার কয়েকজন সহকর্মী। এ সময় তারা একটি বাঘ দেখতে পান। ওই বাঘটি মনিরুজ্জামানের ওপর আক্রমণ করেন ও তাকে মুখে করে গহীন বনের ভিতরে নিয়ে যাওয়ার চেষ্টা  করেন।

পরে সহকর্মীরা লাঠিসোটা নিয়ে বাঘের মুখ থেকে মনিরুজ্জামানকে উদ্ধার করেন। তবে ততক্ষণে তিনি মারা যান। প্রতিবছর মধু সংগ্রহের মৌসুমে বাঘের আক্রমণে মৌয়াল নিহত হওয়ার খবর পাওয়া যায় বলে জানান তারা।

এ ব্যাপারে সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক ইকবাল হোসাইন চৌধুরী জানান, বাঘের আক্রমণে মৌয়াল নিহত হওয়ার একটি খবর তিনি শুনেছেন। এ ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।

 

এবি

×