ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ভোটকেন্দ্রে ফল ঘোষণা হবে না বলে গুজব, রিটার্নিং কার্যালয়ে অভিযোগ

প্রকাশিত: ২২:৩১, ৩ জানুয়ারি ২০২৪; আপডেট: ২২:৩৩, ৩ জানুয়ারি ২০২৪

ভোটকেন্দ্রে ফল ঘোষণা হবে না বলে গুজব, রিটার্নিং কার্যালয়ে অভিযোগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজন করতে পিরোজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছে আবেদন করেছেন পিরোজপুর-২ (কাউখালী, ভান্ডারিয়া ও নেছারাবাদ) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মহিউদ্দীন মহারাজের নির্বাচনী এজেন্ট আব্দুল্লাহ আল মাসুদ। এই আসনের প্রতিদ্বন্দ্বী নির্বাচন নিয়ে গুজব ছড়াচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

বুধবার (৩ জানুয়ারি) পিরোজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর লেখা ওই আদেবনপত্রে মো. মহিউদ্দীন মহারাজের নির্বাচনী এজেন্ট আব্দুল্লাহ আল মাসুদ অভিযোগ করে বলেন, তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জুর পক্ষ থেকে নির্বাচনী এলাকায় বিভিন্ন ধরনের গুজব ছড়ানে হচ্ছে। তাদের নেতাকর্মীরা এই বলে গুজব ছড়ায় যে, ‘ভোটের দিন তাদের কর্মী ব্যতীত অন্য কোন প্রার্থীর এজেন্ট বা ভোটারকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। ভোটকেন্দ্র থেকে ভোটের ফলাফল ঘোষণা করা হবে না, ভোটের ফলাফল রিটার্নিং অফিসারের কার্যালয় পিরোজপুর থেকে ঘোষণা করা হবে।’ 

লিখিত অভিযোগে বলা হয়, মূলত জাতীয় পার্টির (জেপি) প্রার্থীরা বুঝাতে চায় প্রশাসন স্ব-উদ্যোগে তাদের প্রার্থীকে (আনোয়ার হোসেন মঞ্জু) বিজয়ী ঘোষণা করে দিবে। গুজবের বিষয়টি আমাদের কর্মীদের জন্য হুমকি স্বরূপ হিসেবে দেখা দিয়েছে।

এসব অভিযোগের ভিত্তিতে গুজবের বিষয়ে নির্বাচন সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্বাচন কমিশন, বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ সুপার ও বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার প্রতি অনুরোধ জানানো হয়।  

এম হাসান

×