ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

প্রার্থিতা প্রত্যাহারে নকল আবেদনের শঙ্কায় ডিসিকে চিঠি

প্রকাশিত: ২২:১২, ১৬ ডিসেম্বর ২০২৩; আপডেট: ২২:১৪, ১৬ ডিসেম্বর ২০২৩

প্রার্থিতা প্রত্যাহারে নকল আবেদনের শঙ্কায় ডিসিকে চিঠি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-২ আসনের (ভান্ডারিয়া, কাউখালি, নেছারাবাদ) স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজের স্বাক্ষর জাল করে প্রার্থিতা প্রত্যাহারের অপচেষ্টা চালানো হচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। 

এজন্য রিটার্নিং কর্মকর্তা, জেলা নির্বাচন কার্যালয়, বিভাগীয় আঞ্চলিক কার্যালয় ও নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিতভাবে জানিয়েছেন মহিউদ্দিন মহারাজ। 

চিঠিতে তিনি উল্লেখ করেন, গত ৩ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তা তার কাগজপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেন এবং তার প্রার্থিতা বহাল রাখা হয়েছে। কিন্তু পিরোজপুর-২ আসনের প্রতিপক্ষ গ্রুপ তার স্বাক্ষর জাল করে প্রার্থিতা প্রত্যাহারের দিন আগামীকাল রোববার রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন দাখিল করতে পারে বলে চিঠিতে শঙ্কা প্রকাশ করেছেন মহিউদ্দিন মহারাজ। 

এই চক্রান্ত থেকে মুক্তি পেতে তিনি রিটার্নিং কর্মকর্তার সহযোগিতা কামনা করেছেন। পাশাপাশি তিনি সশরীরে উপস্থিত না হওয়া পর্যন্ত তার পক্ষে কোনো ধরনের প্রার্থিতা প্রত্যাহারের আবেদন বা অন্য কোনো আবেদন গ্রহণ না করতে তিনি রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, পিরোজপুর-২ আসনে দলীয় সমর্থন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কানাই লাল ঘোষ। তবে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ ছাড়া এ আসনের প্রার্থী হলেন জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান ও বর্তমান সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যে কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন বলেও ঘোষণা দিয়েছে দলটি।

এম হাসান

×