ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

গৃহবধুকে দলবদ্ধ ধর্ষণ: র‍্যাবের অভিযানে প্রধান আসামি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১৭:৫৫, ১৩ জুলাই ২০২৩

গৃহবধুকে দলবদ্ধ ধর্ষণ: র‍্যাবের অভিযানে প্রধান আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার আসামি আসলাম চৌধুরী বাবু

গৃহবধূকে জোরপূর্বক অপহরণ করে দলবদ্ধভাবে ধর্ষণ ও আত্মহত্যার প্ররোচনার মামলায় এক বছর ধরে পলাতক থাকা প্রধান আসামি আসলাম চৌধুরী বাবুকে (২২) গ্রেপ্তার করেছে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে নগরীর রূপাতলীস্থ র‌্যাব-৮’র সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান বলেছেন, গ্রেপ্তারকৃত ধর্ষক বাবু গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া থানার বানারজোর এলাকার বাসিন্দা লাল মিয়া চৌধুরীর ছেলে। নির্যাতিতা ভিমটিম কোটালীপাড়ার পাশ্ববর্তী পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার বাসিন্দা ছিলেন।

এজাহারের বরাত দিয়ে সংবাদ সম্মলনে উল্লেখ করা হয়, গত বছরের ১৩ মে বিকেলে ভিকটিম কেনাকাটার জন্য কোটালীপাড়া সদরে যান। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আসামি বাবুর সহযোগী জিসান ভিকটিম গৃহবধূকে ভয়-ভীতি দেখিয়ে মোটরসাইকেল যোগে বানারজোর থেকে তালপুকুরিয়া রোডের কালাম মোল্লার ঘেরের মধ্যে নিয়ে যায়। 

পরে তারা পাঁচজনে মিলে গৃহবধুকে পালাক্রমে ধর্ষণ করে গভীর রাতে লিংক রোড এলাকায় ফেলে রেখে চলে যায়। সূত্র মতে, পরবর্তীতে খবর পেয়ে ভিকটিমকে তার পরিবারের লোকজনে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যায়। পরের দিন (১৪ মে) ভোর পাঁচটার দিকে ক্ষোভ ও লজ্জায় নির্যাতিতা ভিকটিম নিজ বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এ ঘটনায় নির্যাতিতার স্বামী সুনিল মণ্ডল পিরোজপুর জেলার নাজিরপুর থানায় জোরপূর্বক অপহরণ করে দলবদ্ধভাবে ধর্ষণ ও আত্মহত্যার প্ররোচনা সহায়তার অপরাধে একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে প্রধান আসামি বাবুসহ তার অপর চার সহযোগী আত্মগোপন করেন। পরে পুলিশ বিভিন্ন সময় অভিযান চালিয়ে মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তার করতে সক্ষম হলেও প্রধান আসামি বাবু ছিলো ধরা ছোঁয়ার বাহিরে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বরিশাল র‌্যাব-৮ ও মাদারীপুর ক্যাম্পের একটি দল বুধবার (১২ জুলাই) রাত ১০টার দিকে তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান শনাক্ত করে মাদারীপুর জেলার রাজৈর থানা এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর এ মামলার প্রধান আসামি আসলাম চৌধুরী বাবুকে গ্রেপ্তার করতে সক্ষম হন। 

গ্রেপ্তারকৃতকে বৃহস্পতিবার বিকেলে পিরোজপুর জেলার নাজিরপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসআর

সম্পর্কিত বিষয়:

×