ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

মোখার তেমন প্রভাব নেই বরিশালে

স্টাফ রিপোর্টার, বরিশাল 

প্রকাশিত: ২০:২৫, ১৪ মে ২০২৩

মোখার তেমন প্রভাব নেই বরিশালে

বরিশাল লঞ্চঘাট

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখার তেমন কোনো প্রভাব এখনও দেখা যাচ্ছেনা বরিশালে। গত দুইদিন ধরে জেলার আকাশ কখনও মেঘলা আবার কখনও রৌদ্রজ্জ্বল যাচ্ছে। শনিবার বিকেল বরিশালের আবহাওয়া গুমোট ছিলো। তবে রবিবার সকাল থেকে আকাশ কিছুটা মেঘলা, পাশাপাশি বাতাসের সামান্য গতি বেড়েছে।

রবিবার বিকেলে বিভাগীয় আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ পর্যবেক্ষক মাজাহারুল ইসলাম বলেন, মোখার প্রভাব এখনও দেখা যাচ্ছেনা। তবে দুপুরের পর বৃষ্টির সম্ভাবনা ছিল। যদিও এখনও সেটি হয়নি। এদিকে মোখা মোকাবেলায় আগে থেকেই সজাগ রয়েছে প্রশাসন। বরিশাল থেকে সবধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) এ সিদ্ধান্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান জানিয়েছেন, বিভাগের মধ্যে শনিবার রাত পর্যন্ত বরিশাল ছাড়া পাঁচ জেলার আশ্রয়ণ কেন্দ্রগুলোতে ৮ হাজার ৫০ জন পুরুষ, ৮ হাজার ৭২৭ জন নারী ও ২ হাজার ৪০৯ জন শিশু আশ্রয় নিয়েছিলেন। তাদের শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, রবিবার সকাল থেকে আবহাওয়ার পরিস্থিতি দেখে অনেকেই আশ্রয় কেন্দ্র ছেড়ে নিজ নিজ বাড়ি ফিরে গেছেন।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×