ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

পটুয়াখালীতে প্রভাব নেই ঘূর্ণিঝড় ‘মোখা’র

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী

প্রকাশিত: ১৬:৩২, ১৩ মে ২০২৩

পটুয়াখালীতে প্রভাব নেই ঘূর্ণিঝড় ‘মোখা’র

কুয়াকাটা সমুদ্র সৈকত

পটুয়াখালীর উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ‘মোখা’র কোনো প্রভাব নেই। শনিবার (১৩ মে) সকাল থেকে রোদ আর মেঘের লুকোচুরি চলছে। গত দুই সপ্তাহের মাত্রাতিরিক্ত তাপ অনেকটাই কমে এসেছে। 

এদিকে, অভ্যন্তরীণ নদ-নদীর পানি স্বাভাবিক রয়েছে। স্বাভাবিক রয়েছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর। যদিও পায়রা বন্দর এলাকায় ৮ নম্বর সংকেত দেয়া হয়েছে এবং পটুয়াখালীর সঙ্গে ঢাকার যাত্রীবাহি লঞ্চ যোগাযোগ বন্ধ করা হয়েছে। এ ছাড়া, জেলা শহরসহ আটটি উপজেলায় খোলা হয়েছে কনট্রোল রুম। 

ঘূর্ণিঝড় মোখা মাকাবিলায় পটুয়াখালী জেলা প্রশাসন ৭০৩টি বহুমুখি সাইক্লোন সেন্টার ও ২৬টি মুজিব কেল্লা প্রস্তুত রেখেছে। এসব সাইক্লোন সেন্টারে দুই লাখেরও বেশি মানুষ ও গবাদিপশু আশ্রয় নিতে পারবে। প্রস্তুত রাখা হয়েছে সিপিপি সদস্য আছে ৪৩৫টি ইউনিটের প্রায় ৯ হাজার জন স্বেচ্ছাসেবী। 

অপরদিকে, ঘূর্ণিঝড় ‘মোখা’র সর্বশেষ গতিপথ ও করণীয় বিষয়ে পটুয়াখালী রেড ক্রিসেন্ট ইউনিটে প্রস্তুতি সভা করেছে। গতকাল শুক্রবার রাতে শহরের পুরাতন ফৌজদারী ভবনের রেড ক্রিসেন্ট কার্যালয়ে জেলা রেড ক্রিসেন্ট’র চেয়ারম্যান এ্যাড.হাফিজুর রহমানের সভাপতিত্বে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় যুব রেড ক্রিসেন্ট সদস্যদের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। জেলায় রেডক্রিসেন্ট ভলান্টিয়ার রয়েছে দুই শতাধিক।                  

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×