ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

ক্যাম্পে আরসার শীর্ষ কমান্ডার আটক

সংবাদদাতা, উখিয়া, কক্সবাজার

প্রকাশিত: ১৮:৪৩, ১০ মে ২০২৩

ক্যাম্পে আরসার শীর্ষ কমান্ডার আটক

আরসার শীর্ষ কমান্ডার মোহাম্মদ জুবায়ের

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও ওয়াকিটকি সেটের চার্জারসহ আরসার শীর্ষ কমান্ডার মোহাম্মদ জুবায়েরকে আটক করেছে এপিবিএন। ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ আমির জাফর এ তথ্য নিশ্চিত করেছেন। 

বুধবার ভোরে উখিয়ার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) এই শীর্ষ কমান্ডারের বিরুদ্ধে হত্যা ও অপহরণসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে। 

মোহাম্মদ আমির জাফর জানান, ভোরে অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসী অপরাধ সংঘটনের উদ্দেশে উখিয়ার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে জড়ো হয়েছে। এমন খবরে এপিবিএনের একটি দল সেখানে বিশেষ অভিযান চালায়। এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। 

আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যাওয়ার সময় এক জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে চারটি দেশীয় বন্দুক, ৩২ রাউন্ড গুলি, একটি গুলির খালি খোসা ও একটি ওয়াকিটকি সেটের চার্জার উদ্ধার করা হয়। 

এডিআইজি বলেন, আটক মোহাম্মদ জুবায়ের রোহিঙ্গা শিবির কেন্দ্রিক নানা অপরাধের সঙ্গে জড়িত। এসব অপরাধে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×