ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

চুরির অপবাদে যুবককে বেঁধে নির্যাতন, ভাইরাল সেই ভিডিও

নিজস্ব সংবাদদাতা,ভোলা 

প্রকাশিত: ১৬:৩৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

চুরির অপবাদে যুবককে বেঁধে নির্যাতন, ভাইরাল সেই ভিডিও

মারধরের শিকার যুবক

ভোলায় গরু চুরির অপবাদ দিয়ে মো. আবু তাহের (২৩) নামের এক যুবককে রশি দিয়ে বেঁধে বেধড়ক মারধর করার ঘটনা ঘটেছে। গেল শনিবার (১৮ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটলেও চারদিন পর নির্যাতনের একটি ভিডিও চিত্র সামাজিক যোগযোগ মাধ্যম ভাইরাল হয়েছে।

পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. জসিম খালাসি ও জাহাঙ্গীর কান্টুসহ দুই জনকে আটক করেছে। নির্যাতনে শিকার ওই যুবকের বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের ফেনুয়া গ্রামের বাসিন্দা। 

দুই মিনিট ১১ সেকেণ্ডের ওই ভিডিওতে দেখা যায়, ৫০ বছর বয়সী এক লোক ওই যুবকের ডান হাতে রশি দিয়ে বেঁধে বাঁশের লাঠি দিয়ে তাকে বেধড়ক মারধর করছে। এ সময় নির্যাতিত যুবক চিৎকার করে এবং নিজেকে নির্দোষ দাবি করে বারবার নির্যাতনের হাত থেকে রক্ষা পাওয়ার আকুতি জানান। 

তারপরও নির্যাতনকারী ওই লোক যুবকের কাছ থেকে স্বীকারোক্তি আাদয়ের জন্য মারধর করতে থাকে। এ সময় সেখানে স্থানীয় ইউপি সদস্যসহ বেশ কয়েকজন কিশোর, যুবক ও বৃদ্ধ নির্যাতিত যুবককে না বাঁচিয়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেন। এ ঘটনাটি ভোলা পশ্চিম ইলিশা ইউনিয়নের বান্দের পাড় এলাকায়।

নির্যাতনের শিকার ওই যুবক সাংবাদিকদের জানান, বালুর বাল্কহেডের কাজ করার জন্য গেল সোমবার তিনি বরিশালের শ্রীপুর থেকে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে আসেন। সকাল ৭টা দিকে তিনি বান্দের পাড় এলাকায় নাস্তা করছিলেন। 

এ সময় পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার জসিম খালাসি পরিচয়ে এক ব্যক্তি জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে  ওই যুবককে প্রথমে পানির পাম্প চুরির অভিযোগে চর থাপ্পর মারেন। পরে কান্টু নামে অপর এক ব্যাক্তি চুরির অপবাদ দিয়ে মারধর করে। ওই যুবক নিজেকে নির্দোষ বলে চিৎকার করলেও তিনি রক্ষা পাননি। 

এক পর্যায়ে অভিযুক্ত জসিম মেম্বারের নির্দেশে মারধর বন্ধ করা হয়। পরে ওই দিন দুপুরে নির্যাতনের শিকার যুবকের পরিবার ও বরিশালের শ্রীপুর এলাকার ইউপি সদস্য ঘটনা স্থলে গিয়ে ৩ হাজার টাকা ও মুচলেকা দিয়ে ছাড়িয়ে নেয়। পরে তাকে স্থানীয়রা প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। 

অপরদিকে পুলিশ সূত্র জানিয়েছে, পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার জসিম খালাসির একুটি সেচ পাম্প চুরির ঘটনায় তিনি ভোলা থানায় একটি এজাহার দায়ের করেন। কোন আসামির নাম উল্লেখ করা হয়নি।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানান, চুরির অভিযোগে নির্যাতনের ঘটনায় আমরা পশ্চিম ইলিশা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার জসিম খালাসি ও জাহাঙ্গীর কান্টু নামে ২ জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুত চলছে। 

 এসআর

সম্পর্কিত বিষয়:

×