ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

জেলা প্রশাসক

ফেসবুকে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর

প্রকাশিত: ১৭:২৬, ১২ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৭:২৭, ১২ ডিসেম্বর ২০২২

ফেসবুকে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়

শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন ডিসিসহ অন্যরা। ছবি: জনকণ্ঠ

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা মোবাইলে ফেসবুক কম ব্যবহার করবে। এটা তোমাদের মূল্যবান সময় নষ্ট করে ফেলে। ফেসবুক ছাড়াও অনেক ভালো ও দক্ষ কারিগর হয়ে গড়ে উঠার মাধ্যম রয়েছে। সেগুলোকে তোমাদের অনুসরণ করতে হবে। 

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভুক্তিমূলক উন্নতি এ প্রতিপাদ্য নিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, তোমরা দক্ষ মানুষ হয়ে গড়ে উঠতে পারো। শুধু ভালো রেজাল্ট পেলেই এগিয়ে যাওয়া, তা নয়। ভালো রেজাল্টের পাশাপাশি দক্ষ হয়ে এগিয়ে যেতে হবে। আসলে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে কতজন পাশ করলো তা এখন কোন গুরুত্বপূর্ণ নয়, এখন কি করলো সেটা হচ্ছে গুরুত্বপূর্ণ।

ডিসি বলেন, শিক্ষার্থীদের জানা দরকার যে আমাদের বাংলাদেশ ডিজিটাল প্লাটফর্মে কতদূর এগিয়ে গেছে। করোনাকালীন আমরা স্থবির বা থেমে যাইনি। এটি কেবলমাত্র ডিজিটাল বিপ্লবের কারণে হয়েছে। বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ। আমাদের এখন সংখ্যা নয়, দক্ষতার দিকে তাকাতে হবে। আমাদের দেশে প্রায় ৯০ শতাংশ মানুষ মোবাইল ব্যবহার করছে।

সহকারি কমিশনার রেশমা খাতুনের সঞ্চালনায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল খায়ের খান, মমিনউল্ল্যাহ পাটওয়ারী একাডেমির অধ্যক্ষ শাহ মো. জালাল উদ্দিন প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ। এ সময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে দিবসটি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ বিষয়ে বিভিন্ন ক্যাটারীতে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসকসহ অতিথিরা।
 

এসআর

সম্পর্কিত বিষয়:

×