ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

কোটি টাকার নব নির্মিত অডিটরিয়াম ভবনে ফাটল  

নিজস্ব সংবাদদাতা, বাউফল, পটুয়াখালী 

প্রকাশিত: ২০:০৪, ১০ ডিসেম্বর ২০২২

কোটি টাকার নব নির্মিত অডিটরিয়াম ভবনে ফাটল  

নব নির্মিত অডিটরিয়াম ভবন

বাউফল উপজেলা পরিষদের নবনির্মিত অডিটোরিয়াম ভবনে ফাটল দেখা দিয়েছে। সিডিউল অনুযায়ি নির্মাণ কাজ না করায় এ ফাটল দেখা দিয়েছে ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধিনে ২০১৯-২০২০ ইং অর্থ বছরে  সাড়ে ৭ কোটি টাকার ব্যয়ে বাউফল উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন কাম অডিটোরিয়াম নির্মাণের উদ্যোগ নেয় । একে মা অ্যান্ড জেভি নামে  একটি নির্মাতা প্রতিষ্ঠান প্রকল্পটি বাস্তবায়ন করনে। চলতি বছর এপ্রিল মাসে প্রকল্পের কাজ শেষ হয়। 

অভিযোগ রয়েছে, শুরু থেকেই ঠিকাদারী প্রতিষ্ঠান  সিডিউল অনুযায়ী নির্মাণ কাজ সম্পন্ন করেননি। নিম্নমানের উপকরণ ব্যবহার করেছেন। এ নিয়ে ওই সময়ে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশ হলেও কোন পদক্ষেপ নেয়া হয়নি। এরই মধ্যে শতভাগ কাজ সম্পন্ন দেখিয়ে নির্মাতা প্রতিষ্ঠান সব বিল তুলে নিলেও এখন পর্যন্ত প্রকল্পটি হস্তান্তর করা হয়নি। 

এ ছাড়াও উপজেলা পরিষদের নব-নির্মিত বহুতল ভবনটি নির্মাণেও অনিয়ম করা হয়েছে। সঠিক মাপে পাইল করা হয়নি। নিম্নমানের রড, ইট, বালু, পাথর ও সিমেন্ট ব্যবহার করা হয়েছে। 

সরেজমিন গিয়ে দেখা গেছে, নবনির্মিত অডিটোরিয়ামের পেছনের দেয়ালে ফাটল ধরেছে। নিম্নমানের দরজা ও জানালা ব্যবহার করা হয়েছে। অডিটরিয়মের ভিতর ও বাইরে দেয়ালের রং  উঠে যাচ্ছে। লোনায় ধরেছে। 

এ প্রসঙ্গে ঠিকাদারের প্রতিনিধি আমিনুল ইসলাম বলেন, ‘নির্মাণকাজে কোনো অনিয়ম হয়নি। আস্তরনে হেয়ার ক্রাক হয়েছে। এটা বড় কোনো সমস্যা নয়।’

উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন,‘ বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×