ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

পরিবহন ধর্মঘটে কেন্দ্রে আসতে পারেননি ৬৬ শতাংশ পরীক্ষার্থী

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১৭:০৯, ২২ অক্টোবর ২০২২

পরিবহন ধর্মঘটে কেন্দ্রে আসতে পারেননি ৬৬ শতাংশ পরীক্ষার্থী

বাগেরহাট আঞ্চলিক মহাসড়ক

নসিমন করিমন বন্ধের দাবিতে চলমান দুই দিনের পরিবহন ধর্মঘটের মধ্যেই সারাদেশের মতো বাগেরহাটে সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২১ অক্টোবর) ভোর থেকে পর্যন্ত দুই দিনের পরিবহন বন্ধ থাকায় পরীক্ষা কেন্দ্রে আসতে পারেনি নিয়োগ প্রত্যাশী পরীক্ষার্থীরা। যানবাহন না পাওয়ায় অন্তত ৬৬ ভাগ চাকরি প্রত্যাশী কেন্দ্রে আসতে পারেনি বলে জানিয়েছেন পরীক্ষার্থী ও স্বজনরা।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদের নিয়োগ পরীক্ষায় ৮ হাজার ৫৮৮ জন পরীক্ষার্থী ছিল। কিন্তু অংশ গ্রহণ করতে পেরেছেন মাত্র ২ হাজার ৯২৯ জন। এ হিসেবে ৬৬ ভাগ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেননি। মূলত যানবাহন না পাওয়ার কারণেই তারা কেন্দ্রে আসতে পারেনি।

বাসাবাটি রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা দেওয়া শিউলি নামের এক পরীক্ষার্থী বলেন, বাসা থেকে কেন্দ্রের দূরত্ব মাত্র ৪ কিলোমিটার। ধর্মঘটের কারণে এতটুকু পথ যেতে ১ ঘণ্টা লেগেছে। কিছুপথ হেঁটে, কিছুপথ ভ্যানে করে যেতে হয়েছে। ভোগান্তির কোনো শেষ ছিল না। আমাদের কক্ষে ৪০ জনের সিট থাকলেও উপস্থিত ছিলেন মাত্র ১১ জন।

শরিফুল নামের আরেক পরীক্ষার্থী বলেন, ৮০ জনের সিট থাকলেও, আমাদের কেন্দ্রে উপস্থিত ছিলেন মাত্র ২৫ জন। 

শনিবার (২২ অক্টোবর) বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: শাহিনুজ্জামান বলেন, ইউনিয়ন সমাজকর্মী পদে বাগেরহাটে ৮ হাজার ৫৮৮ জন নিয়োগ প্রত্যাশী পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু সেখানে উপস্থিত ছিলেন ২ হাজার ৯২৯ জন। শতাংশের হিসেবে যা মাত্র ৩৪ ভাগ। 

তিনি আরও বলেন, এই পরীক্ষার বিজ্ঞপ্তি ৫ বছর আগের হওয়ায় অনেকের অন্যত্র চাকরি হয়েছে, আবার কেউ কেউ মোবাইল নম্বর পরিবর্তন করায়ও মেসেজ পায়নি। এসব কারণে পরীক্ষার্থী কম আসতে পারে।

তবে বাস মালিক সমিতির নেতারা বলছেন, হাইকোর্টের সিদ্ধান্ত অমান্য করে সড়ক-মহাসড়কে নসিমন-করিমন, মহেন্দ্র, ইজিবাইক ও বিটিআরসির গাড়িগুলো চলাচল করছে। 

এজন্য পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, ধর্মঘট ডাকা হয়।
 

এসআর

সম্পর্কিত বিষয়:

×